মোটা হওয়ার ঔষধের নাম | মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ

Medicine Price BD

মোটা হওয়ার ঔষধের নামঃ মানুষ চিকন হলে যেমন সমস্যা তেমনি মোটা হলেও সমস্যা। কিন্তু মোটা হলে যতটা না সমস্যা, তার চেয়ে সমস্যা বেশি চিকন হলে। এমনটাই মনে হয় সকল মানুষের। আর এটাই স্বাভাবিক। তাইতো যাদের শরীর পাতলা তাদের সবাই একটু মোটা হওয়ার জন্য কতই না পন্থা অবলম্বন করে। এজন্য সব সময় খুঁজে বেড়ায় মোটা হওয়ার কার্যকরী ওষুধের নামের তালিকা।

মোটা হওয়ার ঔষধের নাম

মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ

সঠিক ধারণা ও নাম না জানার ফলে, আমরা একজনের দেখাদেখি অন্যজন মোটা হওয়ার জন্য বিভিন্ন রকম ট্যাবলেট খেয়ে ফেলি। যে সমস্ত ওষুধ খাওয়ার ফলে পরবর্তীতে কোন ফলাফল এর পরিবর্তে আমাদের শরীরে বিপদজ্জনক পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়।

আজ আমরা এই লেখায় জানাবো, মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ, মোটা হওয়ার ভিটামিন ঔষধ এর নাম, মোটা হওয়ার ঔষধের নাম বাংলাদেশ, রুচি প্লাস সিরাপসহ আরো কিছু ক্যাপসুল সম্পর্কে। আমাদের মধ্যে যে বা যারা স্বাস্থ্যগতভাবে রোগা পাতলা। সপ্ন দেখছেন মোটা হবেন বলে। তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। তো চলুন এবার জেনে নেই দ্রুত মোটা হওয়ার ঔষধ সম্পর্কে।

মোটা হওয়ার ঔষধের নাম

খুব অল্প সময়ের মধ্যে আপনি যদি মোটাতাজা হতে চান তাহলে যে তিনটি ঔষধ খুবই কার্যকরী ভূমিকা পালন করবে সেটি হলো পিউটন সিরাপ, সিনকারা সিরাপ ও রুচিবেট।

পিউটন সিরাপ: এটি খুব অল্প সময়ের মধ্যে মোটাতাজা করতে সক্ষম। তাই আপনি যদি খুব তাড়াতাড়ি রোগা পাতলা শরীর থেকে মোটা হতে চান এবং শারীরিকভাবে পুরোপুরি ফিট হতে চান তাহলে সেবন করতে পারেন এই ঔষধটি। পিউটন সিরাপ আপনার আশপাশে থাকা যে কোন ফার্মেসিতেই পাওয়া যাবে। যার বাজার মূল্য ৩৬০ টাকা।

সিনকারা সিরাপঃ পিউটন সিরাপ এর মত সিনকারা সিরাপও আপনার শরীরকে দ্রুত মোটাতাজা করণে সাহায্য করবে। হামদর্দ ল্যাবরেটরীজ লিঃ এর সিনকারা সিরাপ সেবনের ফলে ব্যক্তির ক্ষুধা বা খাদ্য গ্রহণের চাহিদা অধিক পরিমাণে বেড়ে যায়। ফলে শরীরে যে পরিমাণ শক্তি ব্যয় হয় তার থেকে অধিক শক্তি উৎপাদন করে। তাই যারা খাদ্য গ্রহণের মাধ্যমে শরীরের ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন তাদের জন্য উপযুক্ত ওষধ সিনকারা সিরাপ।

রুচিবেটঃ যাদের মুখে একদমই রুচি নেই, খাবারের প্রতি অনাগ্রহশীল, তাদের জন্য রুচিবেট ঔষধটি মোটা হতে দ্রুত কার্যকরী ভূমিকা পালন করে। মোটা হওয়ার জন্য খেতে হবে। খাবার না খেয়ে, শুধু ঔষধের সাহায্যে মোটা হওয়ার কথা কল্পনা করা বোকামি। তাই আপনি ডাক্তার কিংবা হারবাল ওষুধের দোকান যেখানেই যান না কেন, মোটা হওয়ার জন্য সবাই পরামর্শ দেবে অতিরিক্ত খাবার খাওয়ার। আর রুচিবেট মূলত খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে সক্ষম। তাই দ্রুত মোটা হতে আপনি সেবন করতে পারেন এই ঔষধ।

বিশেষ দ্রষ্টব্য: মনে রাখবেন এই ওষুধ গুলোর মারাত্মক কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তাই ঔষধ সেবনের পূর্বে ডাক্তারের পরামর্শ নিন।

মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ

আমরা জানি শরীরের প্রত্যেকটি কাজের জন্য শরীরের এক বা একাধিক হরমোন দায়ী। তাই মোটা বা চিকন হওয়া এটিও একটি হরমোন জনিত সমস্যা। মোটা হওয়া একটি জিনগত ব্যাপার। চিকিৎসা বিজ্ঞানে এখনো পর্যন্ত মোটা হওয়ার জন্য কোন ধরনের ঔষধ আবিষ্কৃত হয়নি। বলতে পারেন মোটা হওয়ার কোন এলোপ্যাথিক ও প্রাকৃতিক ঔষধ ট্যাবলেট বা ক্যাপসুল কিছুই নেই। তবে স্বাস্থ্য ফিট রাখার জন্য, মুখে রুচি আনতে, হালকা পাতলা শরীরকে ফিট করতে চিকিৎসকরা খুঁজে বের করেছেন কিছু কার্যকরী সমাধান

তাইতো হামদর্দ, স্কয়ার, ইনসেপ্টা, ড্রাগ ইন্টার্নেশনাল, ইবনেশিয়া ইত্যাদি সকল নামিদামি ফার্মাসিটিক্যালস কোম্পানি গুলো ভালো মানের মাল্টিভিটামিন ও মাল্টিমিনারেল ট্যাবলেট, ক্যাপসুল ও সিরাপ এবং বিভিন্ন ধরনের ভিটামিন প্রস্তুত করে। যেগুলো সেবনের ফলে একজন ব্যক্তি তার চিকন শরীর থেকে মোটা হতে সক্ষম।

মোটা হওয়ার হারবাল ঔষধ

রোগা পাতলা শরীর থেকে খুব সহজে মোটা হওয়ার জন্য হারবাল ওষুধের মধ্যে সবচেয়ে কার্যকরী সিনকারা লিমিটেডের সিনকারা ঔষধ টি। যেটি সেবনের ফলে শরীরের নানা পুষ্টি চাহিদা ও নানান উপাদান পুরন হয়। এর বাজার মূল্য ২০০ টাকা।

মোটা হওয়ার ট্যাবলেট

মোটা হওয়ার জন্য সবচেয়ে কার্যকরী ট্যাবলেট ঔষধ গুড হেলথ। বলতে পারেন আপনার জন্য একটি আদর্শ ঔষধ। এটি একটি ইন্ডিয়ান ঔষধ যেটা আপনারা অনলাইন থেকে যেকোনো সময় কিনতে পারেন।

মোটা হওয়ার ঔষধের নাম বাংলাদেশ

ইতোমধ্যে আমরা আপনাদেরকে জানিয়েছি রুচিবেট হলো একটি খাদ্যভ্যাস পরিবর্তনকারী ঔষধ। যেটা খাওয়ার পর ফলে আপনার মুখে রুচি আসবে। মোটা হওয়ার জন্য বাংলাদেশের এই ঔষধটি আপনি সেবন করতে পারেন। যেটার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই বললেই চলে। যার বাজার মূল্য ৩৫০ টাকা। মুখের রুচি আনতে খাদ্য হজম করতে দ্রুত কার্যকরী সাহায্য প্রদান করবে এই ঔষধ।

মোটা হওয়ার হোমিও ঔষধের নাম

হোমিও ওষুধ গুলোর মধ্যে মোটা হতে সবচেয়ে কার্যকরী আলফামালট। তবে আলফামালট সেবনের পূর্বে অবশ্যই আপনার হোমিও ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

মোটা হওয়ার ভিটামিন ই ক্যাপসুল

মোটা হতে হলে বা শরীরের ওজন বাড়াতে চাইলে ভিটামিন ও ক্যালরিযুক্ত খাবার গুলো বেশি বেশি খেতে হয়। তবে দ্রুত ফল লাভের আশায় ভিটামিন ই ক্যাপসুল সেবনের ফলেও আপনি তার সুফল পাবেন।

মোটা হওয়ার ট্যাবলেট এর নাম

মোটা হওয়ার জন্য সবচেয়ে কার্যকরী ট্যাবলেট গুড হেলথ

স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম

Practin:ওয়ার্কহার্ড কোম্পানির একটি জনপ্রিয় ঔষধ Practin যেটি খেলে বেড়ে যাবে আপনার ক্ষুধা আর হয়ে পড়বেন তন্দ্রাচ্ছন্ন। তবে এই ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে যার ফলে আপনার বমি, মাথা যন্ত্রণা, হাত পা ঝিনঝিন, মাথা ঘোরা ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে। তবে ওজন বাড়াতে এই ঔষধটি কার্যকর ভূমিকা পালন করে যার বাজার মূল্য দশটি ট্যাবলেট ২৮ টাকা।

Betnesol: বেটনেসোল মূলত চোখের ইনফ্লামেশন, এলার্জি স্কিন রাশ এলার্জিক রাইনাইটিস ইত্যাদি ক্ষেত্রে ব্যবহার করা হয় তবে মোটা হওয়ার জন্য এই ঔষধটি কার্যকর ভূমিকা রাখে তাই আপনি রোগা পাতলা শরীর থেকে মোটা হতে এই ওষুধ সেবন করতে পারেন।

Ciplactin: এই ওষুধটি সেবনের পর ফলে ঘুমের পরিমাণ বৃদ্ধি পায় ব্লাড প্রেসার কমে যায় ক্লান্তি অনুভূতি বেড়ে যায় এবং দ্রুত ওজন বৃদ্ধি করে তাই মোটা হতে এই ঔষধটি ও কার্যকর ভূমিকা পালন করবে।

রুচি প্লাস সিরাপ

মোটা হওয়ার প্রাকৃতিক ঔষধ

মূলত মোটা হওয়ার ঔষধ না খেয়েও আপনি খুব সহজেই শারীরিকভাবে মোটাতাজা হতে পারবেন। এক্ষেত্রে সর্বপ্রথম প্রধান কাজ হলো আপনার খাদ্য অভ্যাসে পরিবর্তন আনা। আপনি যদি পর্যাপ্ত খাবার খেতে পারেন তাহলেই পেতে পারেন আপনার কাঙ্খিত শরীর।

তাই মোটা হওয়ার জন্য নিয়মিত খাবার খান এবং আপনি যতোটুকু পরিশ্রম করেন তার থেকে বেশি খাবার খাওয়ার চেষ্টা করুন। ভুল করেও ডায়েট করার চেষ্টা করবেন না প্রয়োজনের তুলনায় বেশি খান চেষ্টা করুন নিয়মিত ব্যায়াম করতে। অতিরিক্ত চর্বিযুক্ত খাবার মোটা হতে সাহায্য করবে তাই নিয়মিত এই খাবারগুলো খাদ্যতালিকায় রাখুন।

অতিরিক্ত রাত জাগবেন না কারণ বেশি রাত জাগার ফলে শরীরের হর্মনাল ক্রীড়াসমূহ দুর্বল হয়ে যায়।যেহেতু মোটা হওয়ার নির্দিষ্ট কোন ঔষধ এখনও আবিষ্কৃত হয়নি। মেইন কথা হচ্ছে আমি সুতরাং নিজেই বেশি খাওয়ার চেষ্টা করুন। নিয়মমতো খাবার খান এবং ঘুমান।

মোটা হওয়ার ঔষধ সম্পর্কে সর্তকতা

প্রত্যেক ঔষধেরই কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তাই কেবলমাত্র আপনার ব্যক্তিগত মতামত এর ওপর ভিত্তি করে সেবন করবেন না। ঔষধ কিনে প্রতারিত হওয়া কিংবা ওষুধগুলো তে সাইড ইফেক্ট থাকলে তার জন্য আমরা দায়ী থাকব না তাই যে কোনো ঔষধ সেবনের পূর্বে আপনার পরিচিত কোন ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

মূলকথা মোটা হতে হলে বা শরীরের ওজন বাড়াতে আপনি বেশি পরিমাণ ভিটামিন ও ক্যালরিযুক্ত খাবার খান। অনেকে আপনাকে ৭ দিনে মোটা হওয়ার ঔষধ দিতে পারে। সেগুলো এড়িয়ে চলুন। রোগের কারণে যদি আপনার শরীর রোগা পাতলা হয় তাহলে ওই রোগের জন্য ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন এবং সঠিক চিকিৎসা নিন। একজন পুষ্টিবিদদের সাথে পরামর্শ করুন।

ট্যাগঃ মোটা হওয়ার ভিটামিন ঔষধের নাম, মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ, মোটা হওয়ার ঔষধের নাম ও দাম, মোটা হওয়ার ঔষধের নাম এবং প্রাকৃতিক ঔষধ ও ট্যাবলেট বা ভিটামিন, কি ঔষধ সেবন করলে মোটা হওয়া যায়, মোটা হওয়ার ট্যাবলেট এর নাম | মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল, মোটা হওয়ার ভিটামিন ঔষধের নাম, মেয়েদের মোটা হওয়ার ঔষধের নাম, মোটা হওয়ার ঔষধের ক্ষতি, মোটা হওয়ার ডাক্তারি টিপস, মোটা হওয়ার টনিক।

Medicine Price BD

Related medical and medicine article

সর্দি থেকে মুক্তির ঘরোয়া উপায়

সর্দি থেকে মুক্তির ঘরোয়া উপায়

আদা এবং তুলসী পাতা কুচি কুচি করে কেটে এক গ্লাস পানিতে মিশিয়ে ফুটাতে থাকুন। পানি যখন কমতে কমতে অর্ধেক হয়ে...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

যেভাবে বুঝবেন হরমোনের সমস্যায় ভুগছেন কিনা

হরমোন মূলত আমাদের শারীরিক সকল কার্যক্রমের সাথে সম্পর্কযুক্ত। শরীরের যদি কোন একটি কার্যক্রম বাধাগ্রস্ত হয় কিংবা গ্রোথ ডেভেলপমেন্ট ঠিকমতো না...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

মাথা ঘোরালে যা করবেন।

দ্রুত মাথা ঘোরা কমাতে পানি, স্যালাইন অথবা কচি ডাবের পানি পান করতে পারেন। মাথা ঘোরার সঙ্গে যদি বমি হয়ে থাকে...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন? জেনে নিন সমাধান।

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন? আপনারও কি খাবার খাওয়ার পরপরই পেটে চাপ ধরে পায়খানার ভাব চলে আসে? যদি আপনার...Continue

arrow_right_alt