সেক্সে রসুনের উপকারিতা কি। Garlic Benefits in Sex

Medicine Price BD

আমরা অনেকেই সেক্সে রসুনের উপকারিতা সম্পর্কে জানতে চাই আবার অনেকেই আমরা এ সম্পর্কে জানি। রসুন যদিও খেতে খুব একটা সুস্বাদু নয় তবে যৌন সমস্যায় রসুন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। যারা মূলত দ্রুত বীর্যপাত কিংবা ইরেকটাইল ডিসফাংশন এর মত সমস্যাগুলোতে ভুগছেন তারা শুধুমাত্র রসুন খেয়ে সকল সমস্যা দূর করতে পারেন। তবে রসুনের অপকারিতা ও রয়েছে। তাহলে চলুন জেনে নেই সেক্সে রসুনের উপকারিতা ও অপকারিতা গুলো সম্পর্কে।

সেক্সে রসুনের উপকারিতা কি

রসুনের উপকারিতা ও খাওয়ার নিয়ম

রসুন শুধু যে পুরুষদের যৌন সমস্যায় হিসেবে কাজ করে বিষয়টা এমন নয়। রসুনে উপস্থিত ভিটামিন বি, পি সিক্স, ভিটামিন সি, ক্যালসিয়াম, সেলেনিয়াম, ম্যাঙ্গানিজ ও তামা পুরুষদের পাশাপাশি মহিলাদের ও যৌন সমস্যা গুলো দূর করতে সহায়তা করে। তাই পুরুষ এবং মহিলাদের যৌবন দীর্ঘ সময় ধরে রাখতে নিয়মিত রসুন খাওয়া অত্যন্ত জরুরী। 

সেক্সে রসুনের উপকারিতা

রসুনে থাকা এন্টিবায়োটিক এবং অন্যান্য উপাদানগুলো মানবদেহে বীর্যের মান উন্নয়নে সহায়তা করে। তাছাড়া যে সকল পুরুষ এবং মহিলারা যৌন মিলনের খুব একটা আগ্রহ পান না তাদের জন্য রসুন অত্যন্ত নিরাপদ সমাধান। সেক্সে রসুনের উপকারিতা গুলো চলুন জেনে নেই।

লিঙ্গ শিথিলতা বা ইরেক্টাইল ডিসফাংশন

সহবাসের আগে কিংবা সহবাসের সময় অনেকের লিঙ্গ শিথিলতা দেখা দেয় যা ইরেকটাইল ডিসফাংশন নামে পরিচিত। আপনি যদি নিয়মিত দুই থেকে তিন কোয়া রসুন প্রতিদিন খেতে পারেন তবে এই সমস্যা থেকে খুব সহজেই মুক্তি পাবেন। রসুনে থাকা এস এলিল সিস্টাইন নামক এক ধরনের এন্টিঅক্সিডেন্ট আপনাকে এই সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করবে। 

শারীরিক শক্তি বাড়ায়

অনেকে মনে করে থাকেন যে সেক্সে রসুনের উপকারিতা বলে কিছু হয় নাকি। কিন্তু কাঁচা রসুনের উপকারিতা সম্পর্কে জানলে আপনি আশ্চর্য হবেন। আমরা সবাই জানি যে যৌন সম্পর্ক হোক কিংবা যেকোনো কাজ হোক মানব দেহের শক্তি থাকা অত্যন্ত জরুরি। কিন্তু সারাদিনের কর্মব্যস্ততায় আমাদের দেহে শক্তির প্রচন্ড ক্ষয় হয় যার ফলে দিনশেষে আমরা আর যৌনকর্মে তেমন একটা আগ্রহ বোধ করি না। এক্ষেত্রে রসুন অত্যন্ত কার্যকরী। প্রতিদিন নিয়ম মেনে রসুন খাওয়ার অভ্যাস করলে এই সকল সমস্যা থেকে খুব সহজেই মুক্তি পাবেন।

টেস্টোস্টেরন হরমোন

দীর্ঘ সময় নিয়মিত যৌন সম্পর্কের কারণে শরীরে টেস্টোস্টেরন হরমোনের স্বল্পতা দেখা দেয়। কিন্তু গবেষণা অনুযায়ী যৌন সম্পর্কে এই হরমোনের প্রয়োজনীয়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং শরীরে এই হরমোনের অভাব দেখা দিলে আপনি স্বাভাবিকভাবে ই যৌন সম্পর্কের প্রতি অনীহা দেখতে পাবেন। এক্ষেত্রে নিয়মিত রসুন সেবন করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। 

অকাল বীর্যপাত দূর করতে

বর্তমান সময়ে সবগুলো জনসংসার মধ্যে অকাল বীর্যপাত অত্যন্ত প্রকট হয়ে দেখা দিয়েছে। গবেষণা থেকে জানা যায় যে সারা পৃথিবী জুড়ে শুধুমাত্র অকাল বীর্যপাতের সমস্যার কারণে প্রায় ২০ শতাংশ সংসার নষ্ট হয়ে যাচ্ছে।  এই অকাল বীর্যপাতের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত রসুন খাওয়ার অভ্যাস করুন। সেক্সে রসুনের উপকারিতা গুলোর মধ্যে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি উপকারী দিক। রসুনে থাকা উপাদান আপনার দ্রুত বীর্যপাত খুব সহজেই দূর করবে। 

যৌন চাহিদা বৃদ্ধিতে

অনেকেই জানতে চান সেক্সে বৃদ্ধির উপায় কি? অনেক সময় শুধুমাত্র যৌন চাহিদা কম থাকার কারণে অনেকের দাম্পত্য জীবন নষ্ট হতে দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতেও আপনি নিয়মিত কাঁচা রসুন সেবন করতে পারেন। অনেকেই মনে করে থাকেন যে নারীদের জন্য সেক্সে রসুনের উপকারিতা তেমন একটা কার্যকারী নয়। আপনি যদি এমনটাই ভেবে থাকেন তবে জেনে রাখা ভালো যে আপনার এমন ধারনা সম্পূর্ণ ভুল। কারণ কাঁচা রসুন নারী এবং পুরুষ উভয়ের জন্য চাহিদা বৃদ্ধিতে সহায়তা করে।

যৌন রোগ প্রতিরোধে

কাঁচা রসুনে থাকা উপাদানগুলো দ্রুত বীর্যপাত যৌন শক্তি কমে যাওয়া ইরেকটাইল ডিসফাংশন এবং আরো অন্যান্য সকল ধরনের যৌন সম্পর্কিত রোগ থেকে আপনাকে খুব সহজেই মুক্তি দিতে পারে। সুতরাং নিয়মিতা কাঁচা রসুন খেতে চেষ্টা করুন। 

মানসিক স্বাস্থ্য ভালো রাখতে

রসুনের অনেকগুলো প্রধানের মধ্যে অন্যতম একটি হল ভিটামিন বি৬ যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাছাড়া ভিটামিন বি৬ অতিরিক্ত মানসিক চাপ অনিদ্রা এবং মানসিক অশান্তি থেকে শরীরকে মুক্তি দেয়। 

রসুন কিভাবে খাবেন

কিছু নিয়ম কানুন মেনে রসুন নিয়মিত খেলে সবচেয়ে ভালো ফল পাওয়া যায়। চলুন জেনে নেই প্রতিদিন রসুন কিভাবে এবং কতটা খাবেন। 

  • প্রতিদিন সকালে খালি পেটে দুই কোয়া কাঁচা রসুন চিবিয়ে খান। কাঁচা রসুনের বাজে গন্ধের কারণে চিবিয়ে খাওয়া অনেকের জন্য অস্বস্তিকর হলেও এটি আপনার জন্য অনেক ভালো ফল বয়ে আনবে।
  • যারা কাঁচা রসুন একেবারে খেতে পারেন না তারা খাঁটি ঘি এর সাথে কিছু রসুনের কোয়া ভেজে রেখে দিন এবং প্রতিদিন দুই কোয়া করে চিবিয়ে খান। 

আরো পড়ুনঃ সহবাসের সময় থুথু ব্যবহার করা যাবে কি না

  • মধু ও রসুন এর উপকারিতা সম্পর্কে আমরা কম বেশি অনেকেই জানি। কাঁচা রসুন খেতে সমস্যা হলে আপনি এর সাথে মধু দিয়ে খেতে পারেন। এতে করে খাওয়ার সময় ঝাঁজ কম লাগবে এবং ভালো ফল পাবেন। 
  • দীর্ঘস্থায়ী যৌবন লাভের অন্যতম একটা উপায় হল কাঁচা রসুন এবং আমলকি একসাথে বেটে নিয়ে তার রস খাওয়া। পুরুষ এবং স্ত্রী উভয়েই এই পদ্ধতিতে রসুন খেতে পারেন যা আপনাকে দীর্ঘ যৌন জীবন পেতে সহায়তা করবে। 

রসুনের অপকারিতা

রসুনের যেমন উপকারিতা রয়েছে তেমনি এর কিছু অপকারিতাও রয়েছে। ভালোভাবে জেনে এবং সঠিক নিয়মে রসুন খেতে হবে। রসুন খাওয়ার ফলে যে সকল সমস্যা হতে পারে সেগুলো দেওয়া হলোঃ

  • বমি ভাবঃ অন্যান্য মসলার থেকে রসুনের স্বাদ অত্যন্ত বাজে এবং ঝাজালো যে কারণে অনেকেই রসুন খেতে পারেন না। তাছাড়া অনেকের রসুন খেলে ঝাঁজালো ভাবের কারণে বমি বমি ভাব হতে পারে। 
  • মুখ গন্ধঃ রসুন খেলে এক ধরনের বাজে গন্ধ বের হয় মুখ থেকে যা আপনাকে মানুষের মধ্যে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে পারে।
  • বুক জ্বালাপোড়াঃ অনেক সময় রসুন খেলে গ্যাস্ট্রিকের সমস্যার কারণে বুক জ্বালাপোড়া করতে পারে। এরকমটা দেখা দিলে যত দ্রুত সম্ভব রসুন খাওয়া বন্ধ করে পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে। 
  • এলার্জিঃ এলার্জির সমস্যা থাকলে রসুন খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। অন্যথায় রসুন খাওয়ার ফলে শরীরে অ্যালার্জির প্রকোপ বেড়ে যেতে পারে।
  • অপারেশন কিংবা অস্ত্রোপচার এর আগেঃ কোন কারনে যদি আপনার সামনে অপারেশন থেকে থাকে তবে ভুলেও রসুন খাবেন না। রসুন খাওয়ার ফলে শরীরে রক্তচাপ বেড়ে যায়। এক্ষেত্রে অপারেশনের সময় অতিরিক্ত রক্তপাত হওয়ার সম্ভাবনা থাকে।

সেক্সে রসুনের উপকারিতার জুড়ি নেই। আপনার যৌন স্বাস্থ্য এবং মানসিক স্বাস্থ্য ভালো রাখতে হলে আপনাকে প্রতিদিন কমপক্ষে দুই থেকে তিন কোয়া রসুন খেতে হবে। এতে করে শারীরিক সুস্থতার পাশাপাশি আপনি আপনার যৌন জীবনকে স্থায়ী এবং সুন্দর করে তুলতে পারবেন। লেখাটি আপনার কাজে এসে থাকলে প্রিয়জনের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Medicine Price BD

Related medical and medicine article

সর্দি থেকে মুক্তির ঘরোয়া উপায়

সর্দি থেকে মুক্তির ঘরোয়া উপায়

আদা এবং তুলসী পাতা কুচি কুচি করে কেটে এক গ্লাস পানিতে মিশিয়ে ফুটাতে থাকুন। পানি যখন কমতে কমতে অর্ধেক হয়ে...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

যেভাবে বুঝবেন হরমোনের সমস্যায় ভুগছেন কিনা

হরমোন মূলত আমাদের শারীরিক সকল কার্যক্রমের সাথে সম্পর্কযুক্ত। শরীরের যদি কোন একটি কার্যক্রম বাধাগ্রস্ত হয় কিংবা গ্রোথ ডেভেলপমেন্ট ঠিকমতো না...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

মাথা ঘোরালে যা করবেন।

দ্রুত মাথা ঘোরা কমাতে পানি, স্যালাইন অথবা কচি ডাবের পানি পান করতে পারেন। মাথা ঘোরার সঙ্গে যদি বমি হয়ে থাকে...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন? জেনে নিন সমাধান।

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন? আপনারও কি খাবার খাওয়ার পরপরই পেটে চাপ ধরে পায়খানার ভাব চলে আসে? যদি আপনার...Continue

arrow_right_alt