দিনে কতবার মিলন করা যায়?

দিনে কতবার মিলন করা যায় এই প্রশ্নের উত্তর দেওয়া অত্যন্ত কঠিন একটি ব্যাপার। চিকিৎসা বিজ্ঞানে এখন পর্যন্ত এমন কোন সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি যা আপনাকে প্রতিদিন সর্বোচ্চ মিলনের কোন একটি সংখ্যা বলতে পারে। তবে বিভিন্ন বিষয়ের ওপর নির্ভর করে যে আপনার প্রতিদিন কতবার মিলন করা উচিত।

দিনে কতবার মিলন করা যায়

আপনি প্রতিদিন আপনার সঙ্গীনের সাথে কতবার সহবাস করবেন তা নির্ভর করবে আপনার এবং আপনার সঙ্গিনীর ওপর। এর পেছনে আরো কিছু বিষয় রয়েছে। যেমন- আপনাদের দাম্পত্য সম্পর্ক, আপনার সঙ্গিনীর ইচ্ছা-অনিচ্ছা, আপনার শারীরিক পরিস্থিতি ইত্যাদি।

আরো পড়ুনঃ স্থায়ীভাবে লিঙ্গ বড় করার উপায় । পুরুষাঙ্গের ব্যায়াম

এক রাতে কতবার মিলন করা যায়?

দিনে কতবার মিলন করা যায়

অনেকে মনে করেন যদি রাতে একাধিকবার সহবাস না করা যায় কিংবা দীর্ঘ সময় সহবাস না করা যায় তবে তা সঙ্গিনী কে সন্তুষ্ট করতে পারে না। এই ধারণা সম্পূর্ণ ভুল। সাধারণত বাংলাদেশের প্রেক্ষাপটে ১ থেকে ২ বার মিলনের মাধ্যমে মহিলা এবং পুরুষ উভয়েই সন্তুষ্টি অর্জন করতে পারেন। তবে লিঙ্গের আকার, কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম হতে পারে। 

আরো পড়ুনঃ বিয়ের পর জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি সমূহ। প্রাকৃতিক ও চিকিৎসার মাধ্যমে।

আবার সহবাসের সন্তুষ্টি নির্ভর করে সময়ের ওপর নয় বরং সহবাসের ধরনের উপরে। যদি সহবাসের সময় মহিলাদের অর্গাজম হয়ে যায় তারপর তাদের ভেতরে আর তেমন একটা আকর্ষণ কাজ করে না। সুতরাং অর্গাজমের পরে যতটুকু সহবাস করা হয় তা বলা যায় মহিলাদের ইচ্ছার সম্পূর্ণ বিরুদ্ধে।

এছাড়াও আপনার সঙ্গী নিয়ে যদি যথেষ্ট পরিমাণে উত্তেজিত না থাকে তবে যোনিপথ পিচ্ছিল হবে না। এর ফলে সহবাসের সময় কোন অনুভূতি তো থাকবেই না বরং মহিলারা ব্যাথা অনুভব করবে। তাহলে রাতের কোন সময়ে সহবাস করা ভালো? চাহিদা মোতাবেক যে কোন সময়েই সহবাস করা যায়। তবে ভোরের দিকে সহবাস করা উত্তম।

মনে রাখতে হবে যে প্রতিদিন সহবাসের উপকারিতা ও অপকারিতা দুইটিই রয়েছে। অনেকে নিজের শরীরের ওপরে চাপ ফেলে অতিরিক্ত সহবাস করে থাকেন যা স্বামী এবং স্ত্রী উভয়ের জন্যই ক্ষতিকর। এ ক্ষেত্রে দুজনেরই যৌনাঙ্গ ব্যথা হবার পাশাপাশি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। আবার গর্ভাবস্থায় সহবাস করার সময় অবশ্যই সাবধানতা অবলম্বন করতে হবে।

কি খেলে বেশি মিলন করা যায় বা দিনে কতবার মিলন করা যায় এটা না ভেবে আপনি আপনার সঙ্গিনীর সাথে সুষম সহবাসের মাধ্যমে জীবনটাকে উপভোগ করুন। একে অন্যকে বোঝার চেষ্টা করুন। দেখবেন আপনাদের দাম্পত্য জীবনে সুখের কোন কমতি থাকবে না। 

Related medical and medicine article

কোমর ব্যথার ট্যাবলেট কি

কোমর ব্যথার ট্যাবলেট কি | কোমর ব্যাথা সারানোর সহজ উপায়

কোমর ব্যথার ট্যাবলেট কি এমন প্রশ্ন অনেকেই করে থাকেন। আসলে কোমর ব্যথা এমন একটি সমস্যা, যা শতকরা ৯০ শতাংশ মানুষের...Continue

ইরেকটাইল ডিসফাংশন

ইরেকটাইল ডিসফাংশন থেকে মুক্তির উপায়

ইরেকটাইল ডিসফাংশন বা পুরুষত্বহীনতা বলতে বোঝানো হয় যৌন সঙ্গমের সময় লিঙ্গের উত্থান না হওয়াকে। অর্থাৎ কোন পুরুষ যদি তার সঙ্গিনীর...Continue

ওজন কমানোর উপায়

৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায় গুলো জেনে নিন

৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায় জানতে চান? তাহলে এই লেখাটি আপনার জন্য। কারণ ঘরে বসে ওজন কমানোর উপায়...Continue

এলার্জির চিকিৎসা

এলার্জি দূর করার উপায় | ঠান্ডা এলার্জির চিকিৎসা

এলার্জি দূর করার উপায় বলতে আমরা শুধু ঔষধ সেবনই বুঝে থাকি। কিন্তু ঠান্ডা এলার্জির চিকিৎসা ঔষধ খাওয়ার মাধ্যমে এবং ঘরোয়া...Continue

arrow_right_alt