কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় বিস্তারিত জেনে নিন

আমাদের স্বাস্থ্য কথা তে অনেকেই জানতে চেয়েছেন যে কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়। আজকে আমরা আপনাদের এই প্রশ্নের বিস্তারিত উত্তর দেব এবং আরো কিছু উপায় আপনাদের জানাবো। লেখাটি মনোযোগ দিয়ে পড়লে আশা করি আপনি আপনার দাম্পত্য জীবনে দীর্ঘ সময় অথবা এক ঘন্টা সহবাস করতে পারবেন।

Ask Question

এক ঘন্টা সহবাস করা কি সম্ভব

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়

হ্যাঁ, এক ঘন্টা সহবাস করা অনেকের জন্যই সম্ভব। তবে ব্যক্তিভেদে এবং শারীরিক সামর্থ্য অনুযায়ী এমন অনেকেই আছেন যারা এক ঘন্টার উপরেও সহবাস করতে পারেন। কিন্তু গবেষণা অনুযায়ী সাধারণত বলা হয়ে থাকে যে স্বাভাবিকভাবে ৭ থেকে ১৩ মিনিট সহবাস করলেই তা স্বামী এবং স্ত্রীকে পূর্ণতা ও তৃপ্তি এনে দেয়। কত সময় সহবাস করা উত্তম সে সম্পর্কেও আমাদের আরেকটি লেখা রয়েছে। এখন চলুন আমাদের মূল আলোচনায় ফিরে যাওয়া যাক।

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় – এই প্রশ্নের উত্তর জানতে চান? এক ঘন্টা সহবাস করার প্রথম শর্ত হলো আপনার শারীরিক সামর্থ্য থাকতে হবে এবং ধৈর্য থাকতে হবে। অনেকেই ভায়াগ্রা বা যৌন শক্তি বর্ধক ঔষধ সেবন করে সহবাসের সময় বৃদ্ধি করে থাকেন যা অত্যন্ত ক্ষতিকর। এ ধরনের ঔষধ নিয়মিত ব্যবহার করলে এক সময় ইরেকটাইল ডিসফাংশন বা যৌন অক্ষমতার মতো সমস্যা দেখা দেয়। প্রায় এক ঘণ্টার কাছাকাছি যদি আপনি সহবাস করতে চান তবে আপনার এবং আপনার সঙ্গিনীর দুজনেরই ধৈর্য থাকতে হবে। 

Honey Sponsored

আরো পড়ুনঃ সহবাসের আনন্দ পাওয়ার উপায়

আরেকটি উপায় হল সহবাসের পূর্বে খালি পেটে কিংবা অতিরিক্ত ভরা পেটে থাকা যাবে না। আপনি যদি নিয়মিত সহবাস করে থাকেন তবে প্রথমবার এই আপনি প্রায় এক ঘণ্টার মতো সময় সহবাস করতে পারবেন। তবে যদি নিয়মিত না হন সে ক্ষেত্রে প্রথমবার সহবাসের সময় এত দীর্ঘায়িত করতে পারবেন না। অবশ্য দ্বিতীয় বার আপনি এই সুযোগ কাজে লাগাতে পারবেন।

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়

সহবাসের পূর্বে কফি পান করে নিতে পারেন এবং সেই সাথে খাবারের তালিকায় রাখতে পারেন চকলেট এবং গরুর মাংস। গরুর মাংস যদি খেতে চান তবে সহবাসের কমপক্ষে দুই ঘণ্টা আগে খেতে হবে। এতে করে সহবাসের সময় পেট ভারী হয়ে থাকবে না। ভরা পেটে সহবাস করলে দ্রুত বীর্যপাত হয়ে থাকে।

আরো পড়ুনঃ দ্রুত বীর্যপাত থেকে মুক্তি পাওয়ার উপায়

সহবাস দীর্ঘায়িত করার অন্যতম একটি উপায় হল ভালো মানের কনডম ব্যবহার করা। ভালো লুব্রিকেন্ট জাতীয় পাতলা কনডম ব্যবহার করলে একই সাথে সহবাসের আনন্দ যেমন উপভোগ করতে পারবেন তেমনি সহজেই আপনার সহবাসকে এক ঘন্টার কাছাকাছি দীর্ঘায়িত করতে পারবেন।

সহবাসে অত্যধিক সময় না পাওয়ার একটি কারণ হলো অতিরিক্ত উত্তেজিত হয়ে যাওয়া। সহবাস চলাকালীন সময়ে যতটা সম্ভব আপনার মনোযোগ অন্যদিকে সরিয়ে নিন। এতে করে আপনার স্নায়ুতন্ত্র আপনাকে উত্তেজিত হওয়া থেকে বিরত রাখবে এবং অনেক বেশি সময় সহবাস করতে পারবেন।

আরো পড়ুনঃ সবচেয়ে ভালো কনডম

যদি সহবাস চলাকালীন সময়ে বীর্যপাতের সম্ভাবনা বুঝতে পারেন তবে দ্রুত লিঙ্গ সঞ্চালন বন্ধ করে দিন। কমপক্ষে এক মিনিট পর পুনরায় সঞ্চালনা শুরু করুন। এর পাশাপাশি একই পজিশনে সহবাস না করে ভিন্ন ভিন্ন পজিশন ট্রাই করুন। এতে আপনার উত্তেজনা কমবে এবং সহবাসের সময়কে অনেক বাড়িয়ে দেবে।

যখন আপনি এক ঘন্টার কাছাকাছি সহবাস করবেন তখন মহিলাদের যোনি শুকিয়ে যাবে। এই সমস্যা থেকে মুক্তি পেতে লুব্রিক্যান্ট জেল ব্যবহার করতে পারেন। সহবাসে থুথু ব্যবহার করবেন না। বাজারের কোন লুব্রিকেন্ট জেলগুলো সবচেয়ে ভালো সে সম্পর্কে আমাদের একটি লেখা রয়েছে। সেটা পরে নিতে পারেন।

আরো পড়ুনঃ নিরাপদ লুব্রিকেন্ট জেল

যখন আপনি এক ঘন্টার কাছাকাছি সহবাস করবেন তখন মহিলাদের যোনি শুকিয়ে যাবে। এই সমস্যা থেকে মুক্তি পেতে লুব্রিক্যান্ট জেল ব্যবহার করতে পারেন। সহবাসে থুথু ব্যবহার করবেন না। বাজারের কোন লুব্রিকেন্ট জেলগুলো সবচেয়ে ভালো সে সম্পর্কে আমাদের একটি লেখা রয়েছে। সেটা পরে নিতে পারেন।

এক ঘন্টা সহবাস করলেই কি তৃপ্তি পাওয়া যায়

না। সাধারণত সবচেয়ে উত্তম সহবাসের সময় হল ৭ থেকে ১৩ মিনিট। এতে করে সর্বোচ্চ মানসিক তৃপ্তি পাওয়া যায় বলে গবেষণা থেকে জানা গেছে। তবে অতিরিক্ত উত্তেজনার বসে অনেকেই এক ঘন্টা সহবাস করতে চান। এটা একটা ধারণা মাত্র। বরং এক ঘন্টা সহবাস করলে সেক্ষেত্রে একটা বিরক্তি ভাব চলে আসে।

আরো পড়ুনঃ সহবাসের সময় যোনি শুকিয়ে যায় কেন

সতর্কতা

অতিরিক্ত কল্পনা এবং উত্তেজনাবশত অনেকেই ঘন্টার পর ঘন্টা সহবাস করার জন্য যৌন শক্তি বর্ধক ভায়াগ্রা ট্যাবলেট সেবন করে থাকেন। যদি আপনিও এমনটা করে থাকেন তবে এই মুহূর্তে সেটা বন্ধ করে দিন। কারণ এ সকল ঔষধ আপনার মস্তিষ্কের স্নায়ু গুলোকে উত্তেজিত করে এবং বারবার এমনটা হওয়ার ফলে একসময় আপনি যৌন শক্তি হারিয়ে অক্ষম হয়ে পড়বেন। 

উপরে বর্ণিত উপায় গুলো অবলম্বন করলে আপনি খুব সহজেই এক ঘন্টা সহবাস করতে পারবেন অনায়াসে। যেহেতু চিকিৎসকদেরকে বলা যায় না যে কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় সে ক্ষেত্রে এই সমস্যার সমাধান পাওয়া অনেকের জন্য কঠিন হয়ে পড়ে। আপনি চাইলে আপনার সমস্যাগুলো আমাদের স্বাস্থ্য কথা পেইজে করতে পারেন। আশা করি কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় বা দীর্ঘ সময় সহবাস করার উপায় সম্পর্কে আমরা আপনাদেরকে বিস্তারিত ধারণা দিতে পেরেছি।

Reference: https://www.practo.com/consult/sex-stamina-while-doing-sex-it-takes-me-25-30-mins-to-realise-sperm-but-i-want-to-enjoy-sex-at-least-for-1-hour-is-it/q

RelatedPosts

kidney disease

কিডনি রোগের লক্ষণ, কারণ ও প্রতিকার

বর্তমানে পৃথিবীতে মানব জাতি যেসব প্রাণঘাতী রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে তার মধ্যে অন্যতম হলো কিডনি রোগ। কিডনি আমাদের শরীরের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ এটা আমাদের কারোরই অজানা নয়।... Continue

হৃদরোগ কি

হৃদরোগ কি | হৃদরোগ হওয়ার কারণ লক্ষণ ও প্রতিকার

হৃদসংবহন তন্ত্র, মস্তিষ্ক, বৃক্ক ও প্রান্তিক ধমনী সম্পর্কিত, রোগ ই হলো হৃদ রোগ। হৃদরোগ কে বলা হয় নীরব ঘাতক। আগে ধারণা করা হতো বয়স্ক মানুষ হৃদরোগে আক্রান্ত হয়।... Continue

ইমকন ১ খাওয়ার কত দিন পর মাসিক হয়

ইমকন ১ খাওয়ার কত দিন পর মাসিক হয়

ইমকন ১ খাওয়ার কত দিন পর মাসিক হয় ? ইমকন ১ মূলত এক ধরনের গর্ভ নিরোধক ঔষধ। অনিরাপদ যৌন মিলনের ১২ ঘণ্টার মধ্যে এটি সেবন করতে হয়। তবে... Continue

চিয়া সিড খাওয়ার নিয়ম

চিয়া সিড খাওয়ার নিয়ম | Chia Seed In Bengali

চিয়া সিড এমন একটি খাদ্য যা আপনার শরীরকে সুস্থ রাখার পাশাপাশি কর্মক্ষমতা এবং দীর্ঘায়ু দান করবে। আজকে আমরা চিয়া সিড খাওয়ার নিয়ম, চিয়া সিডের উপকারিতা, ওজন কমাতে চিয়া... Continue

 জাতীয় খাবার

এলার্জি জাতীয় খাবার গুলো কী কী ?

এলার্জি হলো এক ধরনের ইমিউন সিস্টেম অবস্থা যা শরীরে চুলকানি সহ বিভিন্ন ধরনের বাহ্যিক পরিস্থিতির সৃষ্টি করে । শরীরে এলার্জি  উঠে বিভিন্ন এলার্জি জাতীয় খাবার খাওয়ার মাধ্যমে এবং... Continue

ই ক্যাপ এর উপকারিতা ও অপকারিতা

ই ক্যাপ এর উপকারিতা ও অপকারিতা

ই ক্যাপ ক্যাপসুল মূলত ভিটামিন ই মুখে খাওয়া হয় এবং প্রয়োজনে বাহ্যিকভাবেও ব্যবহার করা হয়ে থাকে। চিকিৎসা বিজ্ঞানের তথ্য অনুযায়ী ই-ক্যাপ ক্যাপসুল এর অনেক উপকারিতা রয়েছে। ভিটামিন ই... Continue