সহবাসের আনন্দ পাওয়ার উপায় যা জানলে আপনি অবাক হবেন

সহবাসের আনন্দ পাওয়ার উপায়গুলো সম্পর্কে আমরা হয়তো না জেনেই সহবাস করে থাকি। এ কারণে সহবাস থেকে আমাদের যতটুকু মানসিক প্রশান্তি পাওয়ার কথা সেটা আমরা পাইনা এবং এতে করে দাম্পত্য অশান্তি বেড়ে যায়। আজকে এই লেখায় আপনি সেই সকল পদ্ধতি এবং উপায়গুলো সম্পর্কে জানতে পারবেন যেগুলো অবলম্বন করলে আপনার সহবাসের আনন্দ দ্বিগুণ হয়ে যাবে।

Ask Question

সহবাসে কেন আনন্দ পাওয়া যায়?

আমরা সহবাসের সাধারণত আমাদের শরীরকে ব্যবহার করলেও প্রশান্তি পেয়ে থাকি মানসিকভাবে। একজন নারী এবং একজন পুরুষ যখন একে অন্যের সাথে ঘনিষ্ঠ মুহূর্তে জড়িয়ে পড়েন তখন তাদের ভেতরে অক্সিটোসিন (Oxytocin) নামক এক ধরনের হরমোন নিঃসৃত হয়। আর এই হরমোন সাধারণত মস্তিষ্কে ভালোলাগার সৃষ্টি করে। 

সহবাসের আনন্দ পাওয়ার উপায়

বিজ্ঞানীদের মতে মানুষের শরীরে তৃপ্তি আসে সাধারণত সহবাসের পরে এবং খাবার ও মাদক সেবনের পরে। শরীর যখন শান্তি অনুভব করে তখন সে শরীরের বিভিন্ন স্নায়ুর সাহায্যে মস্তিষ্কে সিগন্যাল পাঠায়। মস্তিষ্ক সেই সিগনাল গ্রহণ করে বিভিন্ন ধরনের রাসায়নিক পদার্থের নিঃসরণ ঘটায় যার মাধ্যমে মানুষের ভেতরে ভালো লাগার সৃষ্টি হয়।

Honey Sponsored

বিভিন্ন গবেষণা থেকে এমন কিছু বিষয় উঠে এসেছে যেগুলো অবলম্বন করলে সহবাসের সময় স্বাভাবিকের থেকে অনেক বেশি আনন্দ পাওয়া যায়। চলুন সেগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

সহবাসের আনন্দ পাওয়ার উপায়

বিভিন্ন পজিশনের দিকে নজর দিনঃ যখন দাম্পত্য জীবনে আপনি একই পদ্ধতিতে নিয়মিত সহবাস করতে থাকবেন তখন একটা একঘেয়েমি চলে আসবে। কিন্তু আপনি যদি সহবাসের সময় বিভিন্ন পজিশনে সহবাস করেন তাহলে বিচিত্রতার কারণে আপনার এবং আপনার সঙ্গিনীর আনন্দ বেড়ে যাবে।

আপনার সঙ্গিনীর পছন্দ অপছন্দ জেনে নিনঃ সাধারণত সহবাসের সময় পুরুষরা উদ্যমতা এবং নিজেদের বড়ত্ব জাহির করতে নিজেদের ইচ্ছামত সহবাস করে থাকে এবং তাদের সঙ্গিনীর ইচ্ছাকে কখনো মূল্যায়ন করে না। আর এ কারণেই বেশিরভাগ সময় সহবাসে কোন আনন্দ থাকে না বরং মনে হয় একটা রোবটিক কার্যকলাপ। তাই আপনার সঙ্গিনী কে জিজ্ঞেস করুন যে তাকে কিভাবে আদর করলে তার ভালো লাগবে এবং সেভাবেই আপনি চেষ্টা করুন।

আরো পড়ুনঃ জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি

ফোর প্লে করুনঃ সহবাসের পূর্বে ফোরপ্লে অত্যন্ত জরুরী এবং কার্যকারী একটা পদ্ধতি যা আপনাকে অনেক বেশি শারীরিক ও মানসিক শান্তি প্রদান করতে পারে। কারণ ফোর প্লে করার মাধ্যমে আপনার সঙ্গিনী কে আপনি অনেক বেশি উত্তেজিত করে তুলতে পারবেন এবং সহবাসের সময় বেশি পাবেন। ফোর প্লে কি এবং কিভাবে করতে হয় তা সম্পর্কে আমাদের ওয়েবসাইটে বিস্তারিত লেখা রয়েছে। 

অর্গাজমঃ সহবাসের সময়ে সর্বোচ্চ সুখ হিসেবে চিহ্নিত করা হয় অর্গাজমের সময় কে। আপনি যদি আপনার সঙ্গিনী কে সর্বোচ্চ সুখ দিতে চান তবে অবশ্যই তার যেন অর্গাজম হয় সে ব্যাপারে আপনাকে নিশ্চিত হতে হবে। এক্ষেত্রে আপনি বিশেষ কিছু উপায় অবলম্বন করতে পারেন। কিভাবে মহিলাদের অর্গাজম ঘটাতে হয় এ সম্পর্কে আমাদের আরেকটি আর্টিকেল রয়েছে। সেটি পড়ে নিতে পারেন।

আদর করুনঃ অনেকের সহবাসের সময় শুধুমাত্র তার লিঙ্গ সঞ্চালন ব্যতীত অন্য কোন কিছুই করেনা। এইটা সম্পূর্ণ অনুচিত একটি কাজ। সুতরাং সহবাসের সময় তুলনামূলক অধিক আনন্দ পেতে আপনার সঙ্গিনীর বুকে এবং ঠোঁটে আদর করুন। 

মতামতঃ আশা করি সহবাসের আনন্দ পাওয়ার উপায় গুলো সম্পর্কে ভালো ধারণা পেয়েছেন। কিভাবে সহবাসের সময় বৃদ্ধি করবেন তা নিয়ে আমাদের আরো লেখা রয়েছে। এগুলো পড়লে আপনার দাম্পত্য জীবন আশা করি তুলনামূলক সুখ শান্তিময় ও প্রশান্তিমায় হবে। 

Source: https://www.ncbi.nlm.nih.gov/pmc/articles/PMC3008658/

RelatedPosts

অনিয়মিত মাসিক হলে বাচ্চা নেওয়ার উপায়

অনিয়মিত মাসিক হলে বাচ্চা নেওয়ার উপায় কি?

অনিয়মিত মাসিক হলে বাচ্চা নেওয়ার উপায় কি সে সম্পর্কে অনেকেই হয়তো জানেন না। মহিলাদের জন্য অনিয়মিত মাসিকের বিভিন্ন কারণ থাকতে পারে। আমাদের ওয়েবসাইটে মাসিক নিয়মিত করনের কিছু উপায়... Continue

গর্ভাবস্থায় সহবাস করা কতটা নিরাপদ

গর্ভাবস্থায় সহবাস করা কতটা নিরাপদ?

গর্ভাবস্থায় সহবাস করা কতটা নিরাপদ সে ব্যাপারে প্রত্যেক গর্ভবতী মহিলার জানা অত্যন্ত জরুরী। কারণ অন্তঃসত্ত্বা নারী এবং গর্ভের সন্তানের জন্য ছোটখাটো কিছু ভুল বড় ধরনের বিপদ বয়ে আনতে... Continue

কতক্ষণ সহবাস করা উচিত

সুস্থ্য থাকতে কতক্ষণ সহবাস করা উচিত

সুস্থ্য থাকতে একবারে কতক্ষণ সহবাস করা উচিত এই প্রশ্নের উত্তর আমরা অনেকেই ইন্টারনেটে খোঁজাখুঁজি করে থাকি।  সত্যি বলতে এই প্রশ্নের আসলে সঠিক কোন উত্তর নেই।  এটা মূলত নির্ভর... Continue

female health

নোরিক্স পিল খাওয়ার নিয়ম

নোরিক্স পিল খাওয়ার নিয়ম বাজারের অন্যান্য ইমারজেন্সি পিল গুলোর মতই। তবে লিভানোরজেস্টেরল জাতীয় ঔষধ গুলোর ট্যাবলেটের সংখ্যা অনুযায়ী খাওয়ার নিয়মের ভিন্নতা দেখা দিতে পারে। যেহেতু এই পিল ইমার্জেন্সি... Continue

ইরেকটাইল ডিসফাংশন

ইরেকটাইল ডিসফাংশন থেকে মুক্তির উপায়

ইরেকটাইল ডিসফাংশন বা পুরুষত্বহীনতা বলতে বোঝানো হয় যৌন সঙ্গমের সময় লিঙ্গের উত্থান না হওয়াকে। অর্থাৎ কোন পুরুষ যদি তার সঙ্গিনীর সাথে যৌন সঙ্গমের সময় যোনিত লিঙ্গ প্রবেশের জন্য... Continue

স্বপ্নদোষ বন্ধ করার উপায়

স্বপ্নদোষ কি ও কেন হয়? স্বপ্নদোষ বন্ধ করার উপায়।

স্বপ্নদোষ হলো পুরুষদের ঘুমের মধ্যে ধাতু নির্গমন। অনেক সময় দেখা যায় যে ১৩ থেকে ২০ বছর বয়সী পুরুষদের ঘুমন্ত অবস্থায় গভীর রাতে কিংবা ভোরের দিকে মনের অজান্তেই লিঙ্গ... Continue