কোন কনডম সবচেয়ে ভালো?

Medicine Price BD

নতুন বিবাহিত পুরুষদের একটি সাধারণ প্রশ্ন হল কোন কনডম সবচেয়ে ভালো? আমাদের দেশে এবং দেশের বাহিরে যে সকল প্রতিষ্ঠান বৈধ উপায়ে কনডম উৎপাদন করে থাকে সে সবগুলোই নিরাপদ কনডম হিসেবে পরিগণিত করা হয়। তবে অনুভূতি এবং আকারের দিকে লক্ষ্য রেখে দেশের কিছু কনডম রয়েছে যেগুলো নিরাপদ, আরামদায়ক এবং জনপ্রিয়। 

কোন কনডম সবচেয়ে ভালো

 

কোন কনডম সবচেয়ে ভালো

স্বল্পমূল্যে সবচেয়ে ভালো কনডম হলো প্যানথার। ১৯৮০ সাল থেকে সোশ্যাল মার্কেটিং কোম্পানির প্রস্তুতকৃত প্যান্থার কনডম বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তাছাড়া এর নতুন সংস্করণ প্যান্থার ডটেড কনডম বর্তমানে আরো বেশি জনপ্রিয়।

আরওঃ বিয়ের পর জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি সমূহ। প্রাকৃতিক ও চিকিৎসার মাধ্যমে।

ইউ অ্যান্ড মি

দামি কনডম গুলোর মধ্যে ইউ এন্ড মি অন্যতম একটি ডটেড কনডম। এটি লিঙ্গের আকার অনুযায়ী বৃদ্ধি পায় বলে ঠিকঠাক ফিটিং হয়। তাছাড়া এর স্ট্রবেরি ফ্লেভারের কারণে দিন দিন এর জনপ্রিয়তা আরো বৃদ্ধি পাচ্ছে। প্রতি প্যাকেট ইউ এন্ড মি কনডমের মূল্য ৩০ টাকা। এতে একবার করে ব্যবহার করার মত তিনটি কনডম থাকে।

 

কোরাল

মধ্যম দামের ভেতরে অন্যতম একটি আরামদায় কনডম হলো কোরাল। আইসক্রিম এবং স্ট্রবেরি দুইটি ফ্লেভারে পাওয়া যায় কোরাল কনডম। তবে আইসক্রিম ফ্লেভার ব্যবহার করলে অনেকের যোনিতে জ্বালাপোড়া ভাব অনুভূত হতে পারে যা অস্বস্তিকর। অন্যদিকে কোরাল স্ট্রবেরি ফ্লেভার অত্যন্ত আরামদায়ক এবং নিরাপদ।

আরওঃ সহবাসের সময় থুথু ব্যবহার করা যাবে কি না

 

ম্যানফোর্স

মিড লেভেলের প্রিমিয়াম কনডম হিসেবে পরিচিত মানফোর্স। ৪০ টাকা মূল্যের প্রতি প্যাকেটে তিনটি কনডম থাকে যা ব্যবহার করলে আপনি প্রিমিয়াম অনুভুতি পাবেন। এই কনডম এতটাই পাতলা যে পড়লে মনে হয় না লিঙ্গে কিছু রয়েছে। সুতরাং আপনি নির্দ্বিধায় ম্যান ফোর্স কনডম ব্যবহার করতে পারেন।

 

হিরো

আশির দশক থেকে বহুল ব্যবহৃত একটি কনডম হলো হিরো কনডম। অতীতে এই কনডম গুলো পরিবার পরিকল্পনা অধিদপ্তর থেকে জনগণের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হতো। দারিদ্র সীমার নিচে বসবাসকারী মানুষদের একমাত্র ব্যবহার্য ছিল হিরো কনডম যা এখন পর্যন্ত চলমান।

আরওঃ বিয়ের পর প্রথমবার মিলনের নিয়ম ।

 

সেন্সেশন

ডটেড কনডম গুলোর মধ্যে সেন্সেশন অন্যতম। এই কনডম এর আবরণ অত্যন্ত পাতলা এবং ফিটিং হওয়ায় সহবাসের সময় আরামদায়ক অনুভূতি হয়ে থাকে। 

 

Extreme- এক্সট্রিম

আমাদের দেশীয় বাজারে অন্যতম একটি দামি কনডম হল এক্সট্রিম যাকে বলা হয় আল্ট্রা থিন প্রিমিয়াম কনডম। এর অসাধারণ গন্ধ এবং অতি সূক্ষ্ম পাতলা আবরণ আপনাকে এক্সট্রা অর্ডিনারি অনুভুতিতে ভরিয়ে তুলবে। আপনি যদি নিরাপদ পদ্ধতিতে সর্বোচ্চ সুখ পেতে চান তবে অবশ্যই এক্সট্রিম কনডম ব্যবহার করতে ভুলবেন না।

আরওঃ স্থায়ীভাবে পুরুষাঙ্গ বৃদ্ধির উপায় । পুরুষাঙ্গের ব্যায়াম | লিঙ্গ বড় করার উপায়

 

ডিউরেক্স

ডিউরেক্স কনডম কে বলা হয় আন্তর্জাতিক মানের কনডম। এক্সট্রিম এর চেয়েও পাতলা আবরণ দিয়ে তৈরি এটি যা আপনাকে অসাধারণ ফিল দিতে বাধ্য। তবে এক প্যাকেট ডিউরেক্স কনডমের দাম প্রায় ৩০০ টাকার কাছাকাছি। জায়গা ভেদে এই দাম কম বেশি হতে পারে। 

আশা করি আমাদের দেশীয় বাজার অনুযায়ী জনপ্রিয় এবং প্রিমিয়াম মানের সকল কনডম সম্পর্কে আপনারা অবগত হয়েছেন। যদি কোন প্রশ্ন থাকে তবে অবশ্যই জিজ্ঞেস করতে ভুলবেন না।

Medicine Price BD

Related medical and medicine article

সর্দি থেকে মুক্তির ঘরোয়া উপায়

সর্দি থেকে মুক্তির ঘরোয়া উপায়

আদা এবং তুলসী পাতা কুচি কুচি করে কেটে এক গ্লাস পানিতে মিশিয়ে ফুটাতে থাকুন। পানি যখন কমতে কমতে অর্ধেক হয়ে...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

যেভাবে বুঝবেন হরমোনের সমস্যায় ভুগছেন কিনা

হরমোন মূলত আমাদের শারীরিক সকল কার্যক্রমের সাথে সম্পর্কযুক্ত। শরীরের যদি কোন একটি কার্যক্রম বাধাগ্রস্ত হয় কিংবা গ্রোথ ডেভেলপমেন্ট ঠিকমতো না...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

মাথা ঘোরালে যা করবেন।

দ্রুত মাথা ঘোরা কমাতে পানি, স্যালাইন অথবা কচি ডাবের পানি পান করতে পারেন। মাথা ঘোরার সঙ্গে যদি বমি হয়ে থাকে...Continue

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন? জেনে নিন সমাধান।

খাবার খাওয়ার পর পায়খানা হয় কেন? আপনারও কি খাবার খাওয়ার পরপরই পেটে চাপ ধরে পায়খানার ভাব চলে আসে? যদি আপনার...Continue

arrow_right_alt