ভিটামিন ই ক্যাপসুল খেলে কি হয়?

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি হয়? ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়? চুল পড়া কমায়? নাকি বন্ধ্যাত্বের সমস্যা রোধ করে? আজকে আমরা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানবো।

Ask Question

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি হয়?

ভিটামিন ই ক্যাপসুল শারীরিক সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বন্ধ্যাত্বজনিত সমস্যায় সবচেয়ে বেশি কার্যকর। নিচে এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি হয়

শারীরিক সৌন্দর্য বৃদ্ধি করে

Honey Sponsored

ভিটামিন ই শরীর এবং মুখমণ্ডলের উজ্জ্বলতা বৃদ্ধির পাশাপাশি চুলের উজ্জ্বলতা ও বৃদ্ধি করে। যারা দীর্ঘ সময় নিজেদের যৌবন ধরে রাখতে চান তাদের প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে ভিটামিন ই সেবন করা উচিত। 

নখের ভঙ্গুরতা দূর করে

যাদের লোকের ভঙ্গুরতার সমস্যা দেখা যায় তাদের ক্ষেত্রে ভিটামিন ই জাদুর মত কাজ করে থাকে। প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার পূর্বে লোক এবং নখের চারপাশে ভিটামিন ই ক্যাপসুল ভালোভাবে মালিশ করলে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

আরো দেখুনঃ ই ক্যাপ এর উপকারিতা ও অপকারিতা

চুলের সৌন্দর্য বৃদ্ধি করে

অনেক পুরুষ এবং মহিলাদের ক্ষেত্রে চুল পড়ে যাওয়াসহ চুলের উজ্জ্বলতা কমে যাওয়ার সমস্যা দেখা যায়। ভিটামিন ই সেবন করার পাশাপাশি যদি তা চলে নিয়মিত ব্যবহারের তেলের সাথে মালিশ করা যায় তবে চুল পড়ার সমস্যা থেকে খুব সহজেই মুক্তি পাওয়া সম্ভব হয়।

অকাল বার্ধক্য ঠেকাতে

যারা দ্রুত বার্ধক্যে পৌঁছাতে চান না তাদের জন্য সবচেয়ে কার্যকরী সমাধান হলো ভিটামিন ই। এতে থাকা এন্টিঅক্সিডেন্ট ত্বকের বলিরেখা দূর করে এবং রক্ত সঞ্চালন স্বাভাবিক রেখে দ্রুত বার্ধক্য ঠেকাতে সহায়তা করে।

নাইট ক্রিম হিসেবে কাজ করে

নিয়মিত ব্যবহারের ক্রিমের সাথে যদি ভিটামিন ই মিশিয়ে ত্বকে মালিশ করা যায় তবে ত্বকের আদ্রতা বজায় থাকে এবং ত্বক টানটান হয়ে থাকে।

আরো দেখুনঃ দ্রুত বীর্য পাতের চিকিৎসা ও কার্যকরী কিছু খাবার।

বন্ধ্যাত্ব দূর করে

যাদের সন্তান হয় না তাদের ক্ষেত্রে অনেক সময় চিকিৎসকরা ভিটামিন ই সেবন করার পরামর্শ দিয়ে থাকেন। এতে করে অনেকের বন্ধ্যাত্ব দূর হয়।

সুস্থ এবং স্বাভাবিকভাবে বেঁচে থাকতে হলে অন্যান্য ভিটামিনের পাশাপাশি আমাদের পর্যাপ্ত পরিমাণে ভিটামিন-ই গ্রহণ করতে হবে। সেটা ভিটামিন ই ক্যাপসুল সেবনের মাধ্যমেই হোক আর ফলমূল বা শাকসবজি খাওয়ার মাধ্যমে হোক। এতে করে দ্রুত বার্ধক্য এবং আরো অন্যান্য সমস্যাগুলো থেকে খুব সহজেই আমরা মুক্ত থাকতে পারবো। 

RelatedPosts

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়

দাম্পত্য জীবনে সুখী হওয়ার উপায়

দাম্পত্য জীবনে সুখী হওয়ার উপায়ঃ স্বামী-স্ত্রীর জীবনে সবচেয়ে বেশি সুখের সময় হলো তাদের মধু চন্দ্রিমা বা হানিমুনের সময় টা। সবকিছু যেন নতুন নতুন, চারিদিকে ভালোলাগা একটা হাওয়া বইতে... Continue

কোন কনডম সবচেয়ে ভালো

কোন কনডম সবচেয়ে ভালো?

নতুন বিবাহিত পুরুষদের একটি সাধারণ প্রশ্ন হল কোন কনডম সবচেয়ে ভালো? আমাদের দেশে এবং দেশের বাহিরে যে সকল প্রতিষ্ঠান বৈধ উপায়ে কনডম উৎপাদন করে থাকে সে সবগুলোই নিরাপদ... Continue

কোমল পানীয় এর ক্ষতিকর দিক

কোমল পানীয় এর ক্ষতিকর দিক

গরমে তৃষ্ণা থেকে বাঁচার জন্য, খাবার হজমের মাধ্যম হিসেবে অথবা খাবার প্রিয় মানুষের আত্মতৃপ্তি ও সতেজতার জন্য কোমল পানীয় এর ক্ষতিকর দিক না জেনেই প্রায়ই আমরা কোমল পানীয়... Continue

থাইরয়েড কি

থাইরয়েড কি? এর কারণ, লক্ষণ ও প্রতিকার। Thyroid in Bengali

অতি পরিচিত একটি গ্রন্থির নাম থাইরয়েড। গলার সামনের দিকে প্রজাপতি আকৃতির এই গ্রন্থিটি একটি মানুষের বৃদ্ধি, বিকাশ, শারীরবৃত্তীয় আর বিপাকীয় নানা ক্রিয়া-প্রক্রিয়া সম্পূর্ণ করে থাকে। থাইরয়েড গ্রন্থির মিশ্রিত... Continue

food-calories

কোন খাবারে কত ক্যালরি তা জেনে নিন।

কোন খাবারে কত ক্যালরি থাকে তা আমাদের সকলের জন্যই জানা জরুরি। বিশেষ করে যারা ডায়েট করে থাকেন কিংবা খাবারের ব্যাপারে লাগাম এনেছেন তাদের জন্য এটি আরো বেশি গুরুত্বপূর্ণ।... Continue

নিয়মিত মাসিক হওয়ার প্রাকৃতিক উপায়

নিয়মিত মাসিক হওয়ার প্রাকৃতিক উপায়

নিয়মিত মাসিক হওয়ার প্রাকৃতিক উপায়ঃ অনিয়মিত মাসিক নারীদের একটি সাধারণ সমস্যা হিসেবে বিবেচিত হয়ে থাকে। জীবনযাত্রায় পরিবর্তন, ওজন কমে যাওয়া কিংবা আরো বিভিন্ন কারণে মাসিক অনিয়মিত হতে পারে।... Continue